Thursday, December 5th, 2019




পাকশীতে বাসস্থান হারাচ্ছেন রেল কর্মীরা

পাবনা: রেলওয়ের পাকশী বিভাগীয় সদর দফতরের আশপাশে বসবাসরত রেলওয়ের সব কর্মকর্তা-কর্মচারীর বাসার বরাদ্দ বাতিল করা হয়েছে। সেখানে রূপপুর পারমাণবিক বিদ্যুত প্রকল্পের নিরাপত্তা বাহিনীর ফোর্স বেইস নির্মাণ করা হবে।

এদিকে আজ (৫ ডিসেম্বর) পাকশী অফিস এলাকায় এই খবর জানাজানি হলে সবার মধ্যে হতাশার সৃষ্টি হয়। এসব বাসা ব্রিটিশ আমলে নির্মাণ করা হয়েছিল।

গত ২৫ নভেম্বর পাকশী রেলওয়ের ভিআইপি গেস্ট হাউজে রেলওয়ে মন্ত্রণালয়ের সচিবের সভাপতিত্বে অনুষ্ঠিত সভার সিদ্ধান্ত অনুযায়ী পাকশীতে ১০৪ একর ও ৪৫.৩০ মোট ১৪৯.৩০ একর রেলভূমি বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়ের অধীনে হস্তান্তর সিদ্ধান্ত হয়।

পাকশী বিভাগীয় প্রকৌশলী-২ আব্দুর রহিম স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে (৫ ডিসেম্বর) জানা গেছে, আলোচিত ভূমিতে বৈধভাবে বসবাসরত সব রেল কর্মকর্তা-কর্মচারীকে আগামী ৩১ ডিসেম্বর মধ্যে বরাদ্দ বাতিলসহ অন্যত্র পুনর্বাসনের ব্যবস্থা করা হবে। এর আগে যাদের নামে বাসা বরাদ্দ ছিল না এবং ২৫ নভেম্বরের পরে বরাদ্দ দেয়া হয়েছে তাদের বরাদ্দও একই সঙ্গে বাতিল হবে। পূর্বে বরাদ্দ ছিল এমনদের ক্ষেত্রে আগে বাসা বরাদ্দের ব্যবস্থা হবে এবং পরবর্তীদের আবেদন অনুযায়ী ব্যবস্থা নেয়া হবে।

নৈসর্গিক পরিবেশের রেলশহর পাকশীতে রয়েছে ব্রিটিশ আমলের শতশত গাছ। তাই এলাকাটি স্থানীয়দের কাছে বেশ আকর্ষণীয়। ফলে সরকারি এ সিদ্ধান্তে তাদের অনেকেই হতাশা ব্যক্ত করেছেন। সরকারি সিদ্ধান্তের বিরুদ্ধে মিছিল-সমাবেশও হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরীর আরো সংবাদ