Sunday, December 1st, 2019




পাইকগাছায় আব্দুল্লাহ-আল মামুনে’র নির্যাতনের শিকার অন্তঃসত্ত্বা আয়শা

পাইকগাছা প্রতিনিধি।।খুলনার পাইকগাছায় আব্দুল্লাহ-আল মামুনে’র নির্যাতনের শিকার অন্তঃসত্ত্বা আয়শা মৃত্যুর সাথে পাঞ্জা লড়ছে।

আব্দুল্লাহ-আল মামুন উপজেলার গদাইপুর ইউনিয়নের চরমলই গ্রামের সবুর মোল্লা’র ছেলে।সবুর মোল্লা একজন বিশিষ্ঠি ব্যবসায়ী ও প্রভাবশালী “আল-মদিনা ডেকোরেট মন্টু চেয়ারম্যান মার্কেট” তার ব্যবসা প্রতিষ্ঠান।

আব্দুল্লাহ-আল মামুন প্রেমের ফাঁদে ফেলে কৌশালে আয়শা (১৮) কে বিয়ে করে।প্রেমের বিয়ের পর স্ত্রী আয়শা কে ১০মাস গৃহবন্দি করে নির্মমভাবে শারীরিক ও মানসিক নির্যাতন করে আয়শাকে একের পর এক অত্যাচার ও নির্যাতন চালিয়ে মানসিক প্রতিবন্ধী করে পিত্রালয়ে পাঠিয়েছে নরপশু স্বামী, শশুর, শাশুড়ি, ও ভোগ্নীপতি” আব্দুল বারেক”

গৃহবধূ এখন পাইকগাছা উপজেলা হাসপাতালে মৃত্যুর সাথে পাঞ্জা লড়ছে এবং পাগলের ন্যায় প্রলাপ বকছে। ঘটনাটি উপজেলার চরমলই গ্রামে।অভিযোগে জানা যায়, পাইকগাছা পৌরসভার সরল গ্রামে ৫নং ওয়ার্ডের বাসিন্দা ভ্যান চালক আলাউদ্দীন মিস্ত্রীর কন্যা আয়শা। আলাউদ্দীন মিস্ত্রী জানান,গত ২৫ জানুয়ারি’১৯ উপজেলার চরমলই গ্রামের সবুর মোল্লার (আল-মদিনা ডেকোরেটর) ছেলে আব্দুল্লাহ-আল-মামুন আয়শা কে প্রেমের ফাঁদে ফেলে কৌশালে আয়শা কে বিয়ে করে।তিনি আরও বলেন আমার মেয়ে এখন মৃত্যুর সাথে পাঞ্জা লড়ছে উপজেলা কর্তব্যরত ডাক্তার তাকে উন্নত চিকিৎসার জন্য খুলনায় নেওয়ার পরামর্শ দিছেন এবং এ বিষায় থানায় কোন মামলা হয়নি তবে কার্যক্রম চলছে।

কিন্তু সবুর মোল্লা ও তার ভোগ্নীপতি মেনেনেন না।এলাকা বাসির চাপে এক পর্যায় মেনে নেন।আয়শা ছয় মাসের গর্ববর্তী হলে তার বাচ্ছা নষ্ট করে এবং গালিগালাজ ও মারপিট সহ বিভিন্ন ধরনের নির্যাতন করতো। ফলে আয়শা মানসিক ভারসাম্য হারিয়ে ফেলে ও অন্তঃসত্ত্বা হয়ে পড়ে আয়শা।আয়শার ইচ্ছার বিরুদ্ধে তার স্বামী,শশুর, শাশুড়ি,ভগ্নীপতি আয়শার গর্ভের সন্তান নষ্ট করে।

গত ২৫ নভেম্বর গৃহবধূ আয়শা কে তার স্বামী, শশুর, শাশুড়ি শারীরিক, মানসিক নির্যাতন করে তার স্বামী ও শ্বশুর বাড়ীর লোকজন কৌশল করে আহত অবস্থায় আয়শা কে গদাইপুর ইউনিয়নের চেয়ারম্যানের কাছে নেয়।চেয়ারম্যান বিষয়টি আচ করতে পেরে আয়শা কে তার পিত্রালয়ে পাঠায়।বাড়িতে থাকা তার মা মানসিক ভারসাম্যহীন মেয়ে কে স্বামীর অনুপস্থিতিতে গ্রহণ করতে অস্বীকার করে। উপায়ান্তর না পেয়ে গদাইপুর ইউনিয়নের দুই গ্রামপুলিশ আয়শা কে থানায় নিয়ে যায়।

সাংবাদিক বিষায়টা জানার জন্য সবুর মোল্লাকে ফোন দিলে ফোন ধরছেন না।

আয়শার বিষয়টি জানতে পেরে তার ফুফা ব্যবসায়ী সাত্তার
থানা থেকে আয়শা কে জিম্মায় নিয়ে পাইকগাছা উপজেলা হাসপাতালে ভর্তি করে ও চিকিৎসাধীন আছে তিনি আরও জানান আমি বিয়ের পরে যখন তাদের সাথে আপোষ করতে যাই তখন আমাদের কাছে যৌতুক দাবি করে পালসার,ফ্রিজ,টিভি,আসবাব পত্র সব মিলে আনুমানিক সাত থেকে আট লক্ষ টাকা মত তবে আমি ব্যাক্তিগত ভাবে তাদের বলছিলাম তিনি সামান্য একজন ভ্যান চালক তার পক্ষে এত কিছু দেওয়া সম্ভব না তবে আমি দুই থেকে তিন লক্ষ টাকার একটা বুঝ দেবো তাতে রাজি হয়নি তার পরিবার।

কর্তব্যরত ডাক্তার জানান,আয়শার শরীরের বিভিন্ন স্থানে জখমের চিহ্ন রয়েছে। চোখে ঝাপসা দেখছে। কাউকে চিনতে পারছে না। কিছু জিজ্ঞাসা করলে পাগলের ন্যায় প্রলাপ বকছে।

আয়শার পিতা আলাউদ্দীন মিস্ত্রী তার কন্যার নির্যাতনকারীদের বিচার দাবী করেছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরীর আরো সংবাদ