Thursday, November 28th, 2019




চলন্ত ট্রেনে জন্ম নেওয়া শিশুটির পাশে দাঁড়ালেন জেলা কমান্ড্যান্ট মহেদেী

পাভেল মিয়া, সারিয়াকান্দি (বগুড়া) প্রতিনিধিঃ বগুড়ায় চলন্ত এক্সপ্র্রেস ট্রেনের মধ্যে গত রবিবার গভীর রাতে শিশু পুত্র জন্ম নেওয়া ইব্রাহিম ও তার পরিবারের পাশে দাঁড়ালেন বগুড়া জেলা আনসার ও ভিডিপি কমান্ড্যান্ট মুহাম্মদ মেহেদী হাসান পি.এ.এম।

বুধবার (২৭ নভেম্বর) বগুড়া শজিমেক হাসপাতালে গিয়ে নবজাতকের জন্য শীতবস্ত্র, পোশাক ও নগদ আর্থিক সহায়তা প্রদান করেন। এ সময় তিনি নবজাতক ও তার মায়ের চিকিৎসার খোঁজ-খবর নেন, কথা বলেন হাসপাতাল কর্তৃপক্ষের সাথে। সদ্যেজাত শিশুটি সুস্থ-সবল ও মায়ের শারিরীক সুস্থতা কামনা করে পাশাপাশি ঐ পরিবারের আর্থিক স্বচ্ছলতার জন্য তাদের পাশে থাকার আশ্বাস দেন। এছাড়াও তিনি নবিয়া বেগমকে বিভিন্ন ব্যক্তি দেয়া আর্থিক অনুদান ৩০ হাজার টাকা নিরাপদে তার বাড়িতে পৌছে দেয়ার ব্যবস্থা করেন।

এ সময় হাসপাতালের সহকারী পরিচালক ডা. আব্দুল ওয়াদুদ, সোনাতলা উপজেলা আনসার ভিডিপি কর্মকর্তা নাসিমুল ফেরেদৗস, শেরপুর উপজেলা কর্মকর্তা আব্দুর রাজ্জাক উপস্থিত ছিলেন।
এ সময় চলন্ত ট্রেনে প্রসব করলে সেবা নেওয়ার জন্য ৯৯৯-এ ফোন করে অসুস্থ অবস্থায় প্রসূতি নবীয়া ও সদ্যজাত শিশুকে চিকিৎসার জন্য শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করার পর এখন সুস্থ রয়েছে।
বগুড়া ফায়ার সার্ভিস ও বগুড়া রেলওয়ে স্টেশন সূত্রে জানা যায়, রাজধানীর বিমানবন্দর স্টেশন থেকে লালমনিরহাট এক্সপ্রেস ট্রেন যোগে বাড়ি ফিরছিলেন। ফেরার সময় বগুড়া রেলওয়ে এলাকায় পৌছিলে নবীয়ার প্রসব বেদনা ওঠে এবং চলন্ত ট্রেনের মধ্যে এক ফুটফুটে পুত্রসন্তানের জন্ম দেন।

নবজাতকের বাবা ছকমল জানান, তিনি খেটে খাওয়া মানুষ। তার আরও তিনটি সন্তান রয়েছে। এক ছেলে এসএসসি পরীক্ষা দেবে। কোনোমতে তার সংসার চলে। তার সন্তান ভূমিষ্ঠ হওয়ার পর অনেকেই আর্থিক সহায়তা করেছেন।
জেলা আনসার ও ভিডিপি কমান্ড্যান্ট মুহাম্মদ মেহেদী হাসান পি.এ.এম জানান, তিনি জাতীয় ও স্থানীয় পত্রিকায় সংবাদটি দেখে বুধবার হাসপাতালে যান। সেখানে ছকমলের পরিবারের খোঁজ-খবর নেন। ঐ পরিবারকে নগদ ৫ হাজার টাকা সহায়তা করার পাশাপাশি তার অথবা তার ছেলের কর্মসংস্থানের ব্যবস্থা করার আশ্বাস দিয়েছেন। তিনি ইতোমধ্যেই লালমনিরহাটে আনসার ভিডিপি কর্মকর্তার সাথে কথা বলেছেন। তাদের কর্মসংস্থানের ব্যবস্থা হবে ইনশাল্লাহ। এছাড়া তিনি নবজাতকের পরিবারের সবসময় খোঁজ খবর রাখবেন বলে জানান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরীর আরো সংবাদ