Saturday, November 23rd, 2019




হবিগজ্ঞ জেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার মোহাম্মদ আলী পাঠানের ইন্তেকাল

সৈয়দ মোঃ রাসেল,হবিগজ্ঞ: হবিগঞ্জ জেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার মোহাম্মদ আলী পাঠান ইন্তেকাল করেছেন (ইন্নালিল্লাহি…..রাজিউন)। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭০ বছর।

শনিবার (২৩ নভেম্বর) সকাল সাড়ে ৯টার দিকে ঢাকার পপুলার হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ইন্তেকাল করেন। তিনি দীর্ঘদিন যাবত বিভিন্ন রোগে ভোগছিলেন।

মরহুমে ১ম জানাযা নামাজ রবিবার সকাল ১০ টায় হবিগঞ্জ কেন্দ্রীয় ঈদগাহে ও দ্বিতীয় জানাযা মরহুমের গ্রামের বাড়িতে বাদ জোহুর অনুষ্ঠিত হবে।

নিহতের পারিবারিক সূত্রে জানা যায়, ১৯৭১ সালে মুক্তিযুদ্ধে যোগদান করতে ভারতের দেরাদুন হতে সামরিক প্রশিক্ষণ নিয়ে ৩নং সেক্টরে মুক্তিযুদ্ধে অংশ গ্রহণ করেন। তিনি ২০১০, ২০১৩ ও ২০১৪ সাল হতে জেলা মুক্তিযোদ্ধা সংসদের নির্বাচিত কমান্ডারের দায়িত্ব পালন করেছেন।

তিনি এছাড়াও সেক্টর কমান্ডার ফোরাম, জেলা ঘাতক দালাল নির্মূল কমিটির সভাপতি ছিলেন।

১৯৫০ সালের ৩০ জুন জেলার মাধবপুর উপজেলার কৃষ্ণনগর গ্রামে জন্মগ্রহণ করেন। পিতা শহীদ তাহিদ হোসেন পাঠান, মাতা মরহুমা সুলতানা বেগম। তিনি কাটিয়ারা প্রাথমিক বিদ্যালয় থেকে ৫ম শ্রেণীতে বৃত্তি প্রাপ্ত ও মাদাহরি লোকনাথ উচ্চ বিদ্যালয় থেকে এসএসসি পাশ করেন এবং ব্রাহ্মণবাড়িয়া কলেজ হতে বি.কম এবং চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় থেকে এলএলবি ডিগ্রী অর্জন করেন।

তিনি একাধারে মাধবপুর থানা ছাত্রলীগের তৎকালিন প্রতিষ্ঠাতা সভাপতি, স্বাধীন বাংলা ছাত্র সংগ্রাম পরিষদের আহবায়ক, মাধবপুর থানা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, হবিগঞ্জ কেন্দ্রীয় সমবায় ব্যাংকের চেয়ারম্যান, জাতীয় সমবায় ইউনিয়ানের পরিচালক ছিলেন। তিনি মাধবপুর ক্ষেতে পানি শ্যামল প্রকল্পে স্বর্ণপদক প্রাপ্ত। এছাড়া তিনি ভারত, শিউল, জাপান সফর করেন। ব্যক্তি জীবনে ২ ছেলে ৩ কন্যা রেখে গেছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরীর আরো সংবাদ