Tuesday, September 10th, 2019




নবাগত এসপিকে মতলব উত্তর থানা পুলিশের ফুলেল শুভেচ্ছা

আরাফাত আল-আমিন: নবাগত চাঁদপুর জেলা পুলিশ সুপার (এসপি) মো. মাহবুবুর রহমান, পিপিএম (বার) কে মতলব উত্তর থানা পুলিশের পক্ষ থেকে ফুলেল শুভেচ্ছা জানানো হয়েছে। সোমবার (৯ সেপ্টেম্বর) সকালে মতলব উত্তর উপজেলার গালিমখাঁ বাংলা বাজার ব্রীজ হয়ে চাঁদপুরে যাওয়ার পথে মতলব উত্তর থানা পুলিশের পক্ষে মতলব উত্তর থানার ওসি মো. মিজানুর রহমান তাকে শুভেচ্ছা জানান।

এসময় ওসি মিজানুর রহমান এর সাথে ছিলেন সহকারী পুলিশ সুপার (মতলব সার্কেল) মো. আহসান হাবিব। মো. মাহবুবুর রহমান চাঁদপুর জেলার বিদায়ী পুলিশ সুপার জিহাদুল কবির, বিপিএম, পিপিএম এর স্থলাভিষিক্ত হলেন। জিহাদুল কবির পদোন্নতিসূত্রে গত রবিবার ঢাকা রেঞ্জ পুলিশের অতিরিক্ত ডিআইজি’র দায়িত্বভার গ্রহণ করেছেন। নতুন কর্মস্থলে যোগদানের জন্য এসপি মো. মাহবুবুর রহমান মতলব উত্তর হয়ে চাঁদপুর যান। এর আগে তিনি চুয়াডাঙ্গা জেলা এসপি হিসেবে দায়িত্ব পালন করেন।

এক নজরে তার জীবন বৃত্তান্ত :মো. মাহবুবুর রহমান, পিপিএম (বার) ১৯৭৩ সালের ০২ অক্টোবর পাবনা জেলার সদর উপজেলার শালগাড়ীয়া গ্রামে এক স¤্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহন করেন। তাহার পিতা মরহুম আব্দুস সাত্তার, মাতা মরহুম রাবেয়া বেগম। তিনি ২০০১ সালের ৩১ মে ২০ তম বিসিএস এর মাধ্যমে বাংলাদেশ পুলিশে যোগদান করেন। তিনি শিক্ষা জীবনে পাবনা জেলা স্কুল, সরকারী শহীদ বুলবুল কলেজ, সরকারী এডওয়ার্ড কলেজ পাবনা ও ঢাকা বিশ্ববিদ্যালয়ে লেখাপড়া করেছেন।
তিনি বাংলাদেশ পুলিশে যোগদানের পর যশোর জেলা, র‌্যাব, ঢাকা মেট্রোপলিটন পুলিশ, এসবি ও জেলাসহ পুলিশের বেশ কিছু ইউনিটে গুরুত্বপূর্ণ পদে পর্যায়ক্রমে দায়িত্ব পালন করেছেন। চাঁদপুর জেলায় যোগদানের পূর্বে তিনি চুয়াডাঙ্গা জেলা পুলিশ সুপার হিসেবে দায়িত্ব পালন করেন। এছাড়া তিনি ২০০৮ সালের ২৯ শে অক্টোবর হতে ২০০৯ সালের ২৭ শে অক্টোবর পর্যন্ত এফপিইউ মিশন (আইভরি কোস্ট) এ দায়িত্ব পালন করেন।
পুলিশ সুপার মো. মাহবুবুর রহমান, পিপিএম (বার) ব্যক্তিগত জীবনে বিবাহিত। তাহার স্ত্রী ফারহানা চৌধুরী বাংলাদেশ বিমান-এ কর্মরত আছেন। কন্যা তাসমিতা রহমান দশম শ্রেণীতে এবং পুত্র ফাহিম রহমান পঞ্চম শ্রেণীতে অধ্যয়নরত আছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরীর আরো সংবাদ