Thursday, September 5th, 2019




জয়পুরহাটে পুলিশের পিটুনিতে দাঁতভাঙ্গা সেই ছাত্রলীগ নেতাকে মাদক কারবারী বানানোর অপচেষ্টা প্রতিবাদে ছাত্রলীগের অবরোধ, বৃহত্তর কর্মসূচির হুঁসিয়ারী

জয়পুরহাট প্রতিনিধি ঃ  গোয়েন্দা পুলিশের পিটুনীতে দাঁত ভেঙ্গে যাওয়া জয়পুরহাটের পাঁচবিবি উপজেলা ছাত্রলীগ নেতা জহুরুল ইসলামকে স্থানীয় একটি অনলাইন পোর্টাল (তুলশিগঙ্গা অনলাইন নিউজ পোর্টাল) মাদক কারবারী বানানোর অপচেষ্টা করছে বলে অভিযোগ উঠেছে।

বৃহষ্পতিবার দুপুরে শহরের জিরো পয়েন্টে অনুষ্ঠিত বিক্ষোভ সমাবেশ থেকে এ অভিযোগ করেন ছাত্রলীগের নেতাকর্মীরা।

এর আগে বেলা ১১ টায় শহরের ষ্টেশন রোডের জেলা ছাত্রলীগ কার্যালয় থেকে বিক্ষোভ মিছিল বের করেন জেলা ছাত্রলীগের নেতাকর্মীরা। মিছিলটি বিভিন্ন সড়ক প্রদক্ষিন শেষে দুপুরে শহরের জিরো পেয়েন্টে আধা ঘন্টা অবরোধ কর্মসূচি পালন করা হয়। সংক্ষিপ্ত সমাবেশে বক্তৃতা করেন- জেলা ছাত্রলীগের সভাপতি জাকারিয়া হোসেন রাজা, সাধারন সম্পাদক আবু বক্কর সিদ্দিক রেজা, সহ-সভাপতি ওয়াহেদুজ্জামান রকি, সাংগঠনিক সম্পাদক আলমগীর হোসেন, ধর্ম বিষয়ক সম্পাদক আকু সুফিয়ান, জয়পুরহাট সরকারি ডিগ্রী কলেজ শাখা ছাত্রলীগের সভাপতি রাকিবুল ইসলাম, সাধারন সম্পাদক সাব্বির হোসেন প্রমূখ।

জানা গেছে, গত ২ সেপ্টেম্বর (রোববার) বিকেলে পাঁচবিবি উপজেলার ধরঞ্জি ইউনিয়নের উচ্না গ্রামের লুৎফর রহমানের ছেলে জহুরুল ইসলামকে গোয়েন্দা পুলিশ আটক করে হেলমেট দিয়ে মুখমন্ডলে আঘাত করলে তার নিচের পাটির অধিকাংশ দাত নড়ে যায়। আহত ছাত্রলীগ নেতাকে পুলিশী পাহারায় ওই দিন দিবাগত গভীর রাতে জয়পুরহাট জেলা আধুনিক হাসপাতালে ভর্তি করা হলেও তাকে আটক বা গ্রেফতার করা হয়নি। গতকাল (বুধবার) উন্নত চিকিৎসার জন্য জহুরুলকে রংপুর মেডিকেল কলেজে স্থানান্তর করা হয়েছে। এদিকে এ ঘটনায় জহুরুলের পিতা লুৎফর রহমান জেলা পুলিশ সুপার কার্যালয়ে গোয়েন্দা পুলিশের এস আই আমিনুল ইসলাম বিরুদ্ধে একটি অভিযোগ দায়ের করেছেন।

জহুরুল ইসলাম পাঁচবিবি উপজেলার মহিপুর হাজী মহসিন সরকারি কলেজে এইচএসসি দ্বিতীয় বর্ষে লেখাপড়া করছেন এব্ং উপজেলা ছাত্রলীগের যুগ্ম সাধারন সম্পাদক হিসেবে কর্মরত রয়েছেন।

এ ঘটনার জন্য গোয়েন্দা পুলিশের এস আই আমিনুল ইসলাম দায়ি উল্লেখ করে ছাত্রলীগ নেতৃবৃন্দ অভিযোগ করে জানান, জহুরুল মাদক ব্যবসায়ী হলে পুলিশ তাকে ছেড়ে দিল কেন ? এ ছাড়া ঘটনার ২ দিন পর স্থানীয় অনলাইন ‘তুলশী গঙ্গা অনলাইন নিউজ পোর্টাল” সংবাদে ছাত্রলীগ নেতাকে মাদক কারবারি বানানোর অপচেষ্টা করা হয়েছে অভিযোগ করে বক্তারা বলেন, এ অনলাইন নিউজ পোর্টালের স্বত্ত¦াধিকারী রফিকুল ইসলাম রফিক পুলিশকে খুশি করে অনৈতিক সুযোগ নিতেই এমন ন্যাক্কার জনক কাজটি করেছেন। তারা আরো বলেন, নামধারী এই হলুদ সাংবাদিক রফিক একজন পেশাদার চাঁদাবাজ, ইতি পূর্বে তার বিরুদ্ধে চাঁদাবাজী মামলাও হয়েছে। জেলার বিভিন্ন মহল তার অত্যাচারে অতিষ্ট, যা সকলেই জানে। ওই ছাত্রলীগ নেতা যদি মাদক কারবারি হয় তা হলে আগামী ২৪ ঘন্টার মধ্যে তুলশি গঙ্গার স্বত্তাধিকারী রফিককে এটা প্রমান করাতে হবে, তা না হলে তাকে প্রকাশ্যে ক্ষমা চাইতে হবে। এটা ছাড়া প্রশাসন রফিক ও তার অনলাইনটির বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা না নিলে ছাত্রলীগ বৃহত্তর আন্দোলনে যাবে বলেও হুঁসিয়ারী দেন বক্তারা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরীর আরো সংবাদ