Tuesday, August 20th, 2019




জামালপুরে বিএনপির সাবেক মহাসচিব সালাম তালুকদারের মৃত্যুবার্ষিকী পালিত

জামালপুর প্রতিনিধি: বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপি’র সাবেক মহাসচিব এবং সাবেক স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায়মন্ত্রী ব্যারিস্টার আব্দুস সালাম তালুকদারের ২০তম মৃত্যুবার্ষিকী পালিত হয়েছে। মৃত্যুবার্ষিকী উপলক্ষে মঙ্গলবার সকালে সরিষাবাড়ীতে উপজেলা বিএনপির আয়োজনে দলীয় কার্যালয় থেকে শোক র‌্যালি বের হয়। পরে নেতাকর্মীরা মরহুমের কবর জিয়ারত ও ফুল দিয়ে শ্রদ্ধা জানান। নেতাকর্মীদের শ্রদ্ধা নিবেদন শেষে সর্বস্তরের জনগণ মরহুমের কবরে শ্রদ্ধা জানান। এছাড়া রাতে জামালপুর জেলা বিএনপির আয়োজনে দলীয় কার্যালয়ে দোয়া ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়।

দলীয় কর্মসূচিতে অংশ নেয় জামালপুর জেলা বিএনপির সভাপতি ফরিদুল কবীর তালুকদার শামীম, সাধারণ সম্পাদক অ্যাডভোকেট ওয়ারেছ আলী মামুন, বিএনপি নেতা সাজ্জাদ হোসেন পল্টন, রুহুল আমিন মিলন, শেখ আব্দুস সোবহান, শাহ মো. আব্দুল্লাহ আল মাসুদ ও আব্দুল হালিম প্রমুখ।

জানা গেছে, ১৯৯৯ সালের ২০ আগস্ট হৃদরোগের চিকিৎসার জন্য এয়ার অ্যাম্বুলেন্সে সিঙ্গাপুর যাওয়ার পথে হযরত শাহজালাল (তৎকালীন জিয়া) আন্তর্জাতিক বিমানবন্দরে তিনি মৃত্যুবরণ করেন। ব্যারিস্টার আব্দুস সালাম তালুকদার ১৯৩৬ সালের ৪ নভেম্বর জামালপুর জেলার সরিষাবাড়ী উপজেলায় সম্ভ্রান্ত মুসলিম (তালুকদার) পরিবারে জন্মগ্রহন করেন। রাষ্ট্রপতি জিয়ার শাসনামলে তিনি আইন, বিচার ও সংসদ বিষয়ক প্রতিমন্ত্রীসহ সরকারের গুরুত্বপূর্ণ অনেক পদে দায়িত্ব পালন করেন। পরবর্তীতে বেগম খালেদা জিয়ার নেতৃত্বাধীন বিএনপি সরকারের এলজিআরডিমন্ত্রী হন এবং দলের মহাসচিব নিযুক্ত হয়ে মৃত্যুর আগ পর্যন্ত দায়িত্ব পালন করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরীর আরো সংবাদ