Thursday, August 15th, 2019




পাইকগাছায় পানির নিচে রাস্তা; জনদুর্ভোগ চরমে

মোঃ শাহরিয়ার কবির,পাইকগাছা(খুলনা)প্রতিনিধি: পাইকগাছায় নতুন বাজার মোড়ের পিচের রাস্তা বৃষ্টিতে তলিয়ে যাওয়ায় পথচারীদের চলাচলে সমস্যা সৃষ্টি হচ্ছে। পানিতে ভিজে রাস্তা পার হতে হচ্ছে। বিশেষ করে স্কুল-কলেজের ছাত্র-ছাত্রীদের পানিতে ভিজে রাস্তা পার হতে গিয়ে অনেক সময় বই-খাতা পানিতে পড়ে ভিজে যাওয়ার ঘটনা ঘটছে। পানি নিষ্কাসনের কোন পথ না থাকায় রাস্তার উপর সব সময় ৪-৬ ইঞ্চি পানি জমে থাকে।

উপজেলার নতুন বাজার মোড়ের মেইন রোড থেকে মঠবাটী অভিমুখী পিচে রাস্তাটি দিয়ে প্রতিদিন হাজার হাজার লোক চলাচল করে। রাস্তার মোড় থেকে প্রায় ১শ মিটার পথ পানিতে তলিয়ে থাকায় চলাচলের মারাত্মক সমস্যা হচ্ছে। পূর্বেই রাস্তার উত্তর পাশ দিয়ে দোকান ঘর গড়ে উঠেছে। দক্ষিণ পাশ দিয়ে রাস্তার পানি বের হয়ে যেত। রাস্তার দক্ষিণপাশে পেরিফেরির হাট। এই হাটটির উন্নয়ন কাজ চলছে। বর্তমানে হাটের সেট ও গলিগুলি ঢালাই দিয়ে নির্মাণ করায় রাস্তা থেকে হাট উঁচু হয়েছে। ফলে রাস্তার পানি নিস্কাসনের কোন পথ নেই। এর ফলে বর্ষা মৌসুমে একটু বৃষ্টি হলে রাস্তা পানিতে ভরে থাকে। এ কারণে পিচের গুণগতমান নষ্ট হয়ে রাস্তাটি নষ্ট হওয়ার সম্ভাবনা রয়েছে।

এ বিষয়ে উপজেলা ইঞ্জিনিয়ার আবু সাঈদ জানান, পানি নিস্কাসনের ড্রেন তৈরীর অবস্থা থাকলে ড্রেন তৈরী করা হবে, না হলে ওই অংশটি উচু করে তৈরী করা হবে। এ বিষয়ে স্থানীয় চেয়ারম্যানের সহিত আলোচনা করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে বলে তিনি জানান।

স্থানীয় ভুক্তভোগী জনসাধারণ পানিতে ডুবে থাকার রাস্তাটির পানি দ্রুত নিষ্কাসনের প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সুদৃষ্টি কামনা করেছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরীর আরো সংবাদ