Tuesday, August 13th, 2019




এবার যানজট মুক্ত করতে রাস্তায় নামলেন -পৌর মেয়র আলমগীর শাহী সুমন

পাভেল মিয়া, সারিয়াকান্দি (বগুড়া) করেসপন্ডেন্টঃ ঈদ করতে আসা মানুষ স্বস্তি পেতে শহরের সুষ্ঠ যানজট নিরসনে রাস্তায় নেমেছিলেন সারিয়াকান্দির পৌর মেয়র আলমগীর শাহী সুমন। মঙ্গলবার বিকেলে শহরের থানা মোড় থেকে তিন মাথা মোড়ে বগুড়ার সারিয়াকান্দি শহরকে যানজট মুক্ত রাখতে ও সাধারন মানুষের চলাফেরা নির্বিঘœ করতে ট্রাফিক পুলিশের ভূমিকা পালনে রাস্তায় নামলেন স্বয়ং পৌর মেয়র আলমগীর শাহী সুমন।
পবিত্র ঈদ-উল-আযহা উপলক্ষে শহরের ব্যস্ততম স্থান সারিয়াকান্দি মেইন রোড, সারিয়াকান্দি বাজার, সিএনজি ষ্টেন ও তিন মাথা মোড়ে যানজট লেগেই থাকছে। পৌর মেয়র শহরের মধ্যে গিয়ে মানুষের এই দুর্ভোগের চিত্র দেখে নিজেই নেমে পড়েন রাস্তায়।

তিনি বলেন, পৌরসভা মেয়র ও প্রশাসনের পক্ষ থেকে শহরের যানজট নিরসনে ও জনসাধারনের চলাচল নির্বিঘœ ও সহজলভ্য করতে পৌর পরিষদ আপ্রাণ চেষ্টা চালিয়ে যাচ্ছে। রিক্সা, ভ্যান ও ইজিবাইক চালকদের যানজট ও দুর্ঘটনা এড়াতে সাবধানে চলাচল করার পরামর্শ দেন। এতে কিছুটা সময়ের জন্য হলেও স্বস্তি পান ঈদ করতে আসা মানুষ।
শহরের যানজট পরিস্থিতির উন্নয়নে সকল যানবাহনের মালিক ও চালক এবং সচেতন মহলের সহযোগিতা কামনা করছেন পৌর মেয়র আলমগীর শাহী সুমন । তিনি বলেন, সুষ্ঠু পরিকল্পনা ও পৌরসভার নির্দেশনা মেনে চললে এ যানজট পরিস্থিতি অনেকটা নিয়ন্ত্রণে রাখা সম্ভব। সেইসঙ্গে শহরের যানজট মুক্ত করে কী করে যান চলাচল আরও বেশি সচল করা যায় সেই দিকটা দেখব।
উল্লেখ্য, ঈদকে কেন্দ্র করে বিভিন্ন দুর-দুরান্ত থেকে বেড়াতে আসেন বিভিন্ন বয়স ও শ্রেণী পেশার মানুষ সারিয়াকান্দি কালিতলা গ্রোয়েন বাঁধে। এ সময় সারিয়াকান্দি শহরের তীব্র যানজট সৃষ্টি হয়েছে। তাদের প্রতিটি গাড়ি গায়ে গায়ে লেগে থাকা সারির কারণে রাস্তায় পার হওয়াও সমস্যা হয়ে দাঁড়িয়েছে।
ঈদের এ ব্যস্ততম সময়ে শহর যানজট মুক্ত রাখতে সকলকে সচেতন হবার আহ্বান জানান পৌর মেয়র। এসময় এএসআই নয়ন কুমার, সাবেক ছাত্রলীগ সভাপতি মিজানুর রহমান, শেখ রিয়াজ অংশ নেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরীর আরো সংবাদ