Friday, August 9th, 2019




টেকনাফে চিকিৎসকসহ ডেঙ্গুতে আক্রান্ত ৮

জিয়াবুল হক: কক্সবাজারের টেকনাফে এক নারী চিকিৎসকসহ ডেঙ্গুতে আক্রান্ত হয়েছেন ৮ জন।
গত ৮ আগস্ট বৃহস্পতিবার বিকেলে টেকনাফ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে জরুরি বিভাগে ওই নারী চিকিৎসকের ডেঙ্গু শনাক্ত করা হয়। সুলতানা রাজিয়া প্রকাশ সুমি নামে ওই নারী চিকিৎসক বগুড়া সদরের শাকিল আহমদের স্ত্রী। তিনি ইউনিসেফের তত্ত্বাবধায়নে টেকনাফ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে উপ-সহকারী মেডিকেল কর্মকর্তা হিসেবে দায়িত্বে রয়েছেন।

এর আগে ডেঙ্গুতে আক্রান্তরা হলেন- টেকনাফ পৌরসভার উত্তর জালিয়াপাড়া এলাকার মো. হোসেনের ছেলে মাহবুবুর রহমান, টেকনাফ সদর ইউনিয়ন নতুন পল্লান পাড়া এলাকার আমীর হোসেনের ছেলে মো. রাশেদ, লামার বাজার এলাকার থুইমংয়ের মেয়ে ছে ওয়ান, কুলাল পাড়ার কিং চন, কেকে পাড়ার আছিস, শিশু রাসেল, সুলতানা রাজিয়া ওরফে সুমি।
টেকনাফ স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল অফিসার ডা. আতাউর রহমান বলেন, সুলতানা রাজিয়া বিকেলে চিকিৎসা নিতে এলে ডেঙ্গু রোগী শনাক্ত করেন। এ পর্যন্ত আটজন ডেঙ্গু শনাক্ত হয়েছেন। রোগীর যখন লক্ষণ দেখা যায় প্রথমে এনএসওয়ান পরীক্ষা করা হয়। এরপর রিপোর্ট পজেটিভ দেখে আরো দুইটা পরীক্ষা করে রিপোর্টের মধ্যে শনাক্ত করা হয়। এরমধ্যে শিশু রাসেলের অবস্থা আশঙ্কাজনক হওয়ায় তাকে প্রাথমিক চিকিৎসা শেষে চট্টগ্রাম মেডিকেলে এ প্রেরণ করা হয়েছে। অনেকে উন্নত চিকিৎসা নিতে কক্সবাজার ও চট্টগ্রামে রয়েছেন। তিনি আরো জানান, ডেঙ্গু এখন ছড়িয়ে পড়েছে।

সারাদেশের মত টেকনাফ হাসপাতালেও দিন দিন বাড়ছে ডেঙ্গু রোগীর সংখ্যা।
টেকনাফ উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা সুমন বড়ুয়া জানান, গত ৮ আগস্ট বৃহস্পতিবার বিকেলে ডেঙ্গু রোগে আক্রান্ত এক নারী চিকিৎসকে শনাক্ত করা হয়েছে। তিনি একজন এনজিও পরিচালিত মেডিকেল কর্মকর্তা হিসেবে কর্মরত রয়েছে। তার এনএসওয়ান পজেটিভ পাওয়া গেলেও অন্যান্য সিনড্রোমগুলো স্বাভাবিক রয়েছে। এছাড়া গত তিন দিনে ডেঙ্গুতে আক্রান্ত ৮ জনকে শনাক্ত করা গেছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরীর আরো সংবাদ