Thursday, August 1st, 2019




ময়মনসিংহে ডেঙ্গু নিধনে সপ্তাহব্যাপী পরিচ্ছন্নতা ও মশক নিধন অভিযান শুরু করেছে মহানগর যুবলীগ

তাওহীদহাসান ময়মনসিংহ প্রতিনিধি:সারাদেশে ছড়িয়ে পড়া ডেঙ্গুর মহামারী। ডেঙ্গুর কামরে ময়মনসিংহ সহ দেশের বিভিন্ন হাসপাতালে অসংখ্য রোগী চিকিৎসাধীন।
তাই ডেঙ্গুর আক্রমন থেকে বাঁচতে ও নগরবাসীকে বাচাতে আওয়ামীলীগের অন্যতম সংগঠন যুবলীগের পক্ষ থেকে ময়মনসিংহে সপ্তাহব্যাপী পরিচ্ছন্নতা ও মশক নিধন অভিযান শুরু করেছে মহানগর যুবলীগ। মহানগর যুবলীগের আহবায়ক,বঙ্গবন্ধুর আদর্শে গড়া তরুণ মেধাবী রাজনীতিবিদ শাহীনুর রহমানের চিন্তা চেতনায় এই মহত উদ্যোগটি নেওয়া হয়েছে।
বুধবার (৩১জুলাই) দুপুরে ময়মনসিংহ সিটি কর্পোরেশনের মেয়র মোঃ ইকরামুল হক টিটুর সহযোগিতায় ২৭ নং ওয়ার্ডে এ কর্মসূচীর উদ্বোধন করেন মহানগর যুবলীগের আহব্বায়ক মোহাম্মদ শাহীনুর রহমান।
এসময়২৭ নং ওয়ার্ড কাউন্সিলর শামসুল হক লিটন, মহানগর যুবলীগ সদস্য আজিজ বিন সোহাগ, মারুফ হোসেন মুন্না, মাহমুদুল হাসান সম্রাট, মাহমুদুর রহমান রানা, খায়রুল আলম, শাওন, হুমায়ূন, রাব্বি সেলিম, তুহিনসহ এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।
জানা যায়, মশক নিধন কর্মসূচীর অংশ হিসেবে ময়মনসিংহ সিটি কর্পোরেশনের সহায়তায় দিনব্যাপী পুরো ২৭ নং ওয়ার্ডে ঔষধ ছেটনো হচ্ছে। এছাড়া পরিচ্ছন্নতা কর্মীরা বিভিন্ন ঝোপঝাড় কেঁটে পরিষ্কার করতে দেখা যায়। মূলত সারাদেশে ছড়িয়ে পড়া ডেঙ্গুর মহামারী থেকে ময়মনসিংহ নগরবাসীকে বাঁচতেই এমন উদ্যোগ গ্রহণ করেছে ময়মনসিংহ মহানগর যুবলীগ।
এ বিষয়ে মহানগর যুবলীগের আহব্বায়ক মোহাম্মদ শাহীনুর রহমান বলেন, ডেঙ্গুর ভয়াবহতা কোনভাবেই যেন ছড়িয়ে না পড়ে, তাই নগরীর প্রতিটি ওয়ার্ডে সচেতনতা বৃদ্ধির লক্ষে কাজ করা হচ্ছে। সেই সাথে ব্লিচিং পাউডার ছিঁটানো হয়েছে আর মশা নিধনের জন্য মেশিন দিয়ে ঔষধ দেয়া হয়েছে। বাড়ীর আঙ্গিনা পরিস্কার করা হচ্ছে যেন ডেঙ্গুর বংশ বিস্তার না ঘটে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরীর আরো সংবাদ