Monday, July 29th, 2019




বাঁশখালীতে মশক নিধন ও পরিচ্ছন্নতা সপ্তাহ উপলক্ষে র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত

জাহেদুল ইসলাম মিরাজ, বাঁশখালী (চট্টগ্রাম) প্রতিনিধিঃ (২৯ জুলাই) মঙ্গলবার চট্টগ্রামের বাঁশখালী উপজেলার উপজেলা প্রশাসনের আয়োজনে দেশব্যাপী মশক নিধন ও পরিচ্ছন্ন সপ্তাহ পালন উপলক্ষে সচেতনতা মূলক র‌্যালি ও আলোচনা সভা আয়োজন করা হয়।

র‌্যালিটি জলদি উপজেলার সামনে থেকে শুরু হয়ে দক্ষিণে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স প্রদক্ষিণ করে সরকারি আলাওল কলেজ হয়ে সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ে এক আলোচনা সভার মাধ্যমে সমাপ্তি হয়। র‌্যালি ও আলোচনা সভায় সভাপতিত্ত্ব করেন বাঁশখালী শিক্ষা অফিসার ইসতিয়াক আহমেদ। অনুষ্ঠানটি অঞ্জন চক্রবর্তী ও কামরুল আজাদ এর যৌথ সঞ্চালনায় র‍্যালি ও সচেতনমূলক সভায় ( ভুমি) সহকারী কর্মকতা বসিরুল ইসলাম এর সভাপতিত্বে মাধ্যমে প্রধান অতিথি ছিলেন বাঁশখালী উপজেলা নির্বাহী কর্মকর্তা মোমেনা আক্তার, এতে বিশেষ অতিথি ছিলেন শেখ সেলিমুল হক চৌধুরী।

এতে বক্তব্যে বক্তারা বলেনঃ মশক নিদন ও পরিচ্ছন্নতা সপ্তাহ পালন উপলক্ষে মশক দমন প্রতিরোধে শিক্ষার্থীদের সচেতন করার লক্ষে মশার আভির্বাব, জন্মস্থান এবং এর ভাইরাস নিধনে করনীয় সম্পর্কে অবগত করেন। তিনি সকলকে উদ্দেশ্য করে বলেন, সম্মলিত প্রচেষ্টা ছাড়া একক ভাবে প্রতিরোধ করা সম্ভাব নয়।
বাসা বাড়ীতে জমানো স্বচ্ছপানি পরিষ্কারের মাধ্যমে মশক প্রতিরোধ করা সম্ভব। এই সময় তিনি শিক্ষার্থীদেরকে বাসায় গিয়ে নিজ নিজ উদ্দ্যেগে তাদের বাসায় ফুলের টপ, ডাবের খোসা, ছাদের উপরের জমানো পানি পরিষ্কার করার জন্য আহব্বান জানান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরীর আরো সংবাদ