Saturday, July 27th, 2019




হবিগঞ্জে জলাবদ্ধতা নিরসনে বাপার আলোচনা সভা অনুষ্ঠিত

সৈয়দ মোঃ রাসেল, হবিগঞ্জ: জলাবদ্ধতামুক্ত স্বাস্থ্যকর নগর চাই, দখলমুক্ত পুরাতন খোয়াই চাই’ এই শ্লোগানে হবিগঞ্জে জলাবদ্ধতা নিরসনে সাম্প্রতিক উদ্যোগ ও নাগরিক অভিজ্ঞতা অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (২৭ জুলাই) সকাল হবিগঞ্জ প্রেসক্লাব মিলনায়তনে এক অনুষ্ঠানের আয়োজন করে বাংলাদেশ পরিবেশ আন্দোলন (বাপা) ও হবিগঞ্জ খোয়াই রিভার ওয়াটারকিপার।

বাপা জেলা শাখার সভাপতি অধ্যাপক ইকরামুল ওয়াদুদের সভাপতি ও সাধারণ সম্পাদক তোফাজ্জল সোহেলের পরিচালনায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন- অতিরিক্ত জেলা প্রশাসক তারেক মোঃ জাকারিয়া, সহকারি পুলিশ সুপার এসএম ফজলুল হক, পানি উন্নয়ন বোর্ডের উপ-বিভাগীয় প্রকৌশলী এলএম সৈকত, পৌরসভার মেয়র মিজানুর রহমান মিজান, হবিগঞ্জ প্রেসক্লাবের প্রতিষ্ঠাতা সভাপতি এডভোকেট মনসুর উদ্দিন আহমেদ ইকবাল, জেলা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক এডভোকেট রুহুল হাসান শরীফ, সৈয়দ কামরুল হাসান, অনুপ কুমার মনা, প্রেসক্লাবের সাধারণ সম্পাদক সৈয়দ এখলাছুর রহমান খোকন, প্রকৌশলী এমএ মুমিন চৌধুরী বুলবুল, কবি তাহমিনা বেগম গিনি, সাংবাদিক চৌধুরী ফরহাদ, রেবা চৌধুরী প্রমুখ।

বক্তরা- হবিগঞ্জ শহরের জলাবদ্ধতা নিরসনে পুরাতন খোয়াই নদী পুনরুদ্ধারের দাবী জানিয়ে বলেন- শহরে জলাবদ্ধতার অন্যতম কারন হচ্ছে পুরাতন খোয়াই নদী দখল। নদীটি ভরাট করে স্থাপনা তৈরি করা হয়েছে। তাই বৃষ্টির পানি নিষ্কাশনের জায়গা না পাওয়ায় সামান্য বৃষ্টি হলেই শহরে জলাবদ্ধতা সৃষ্টি হয়

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরীর আরো সংবাদ