Friday, July 5th, 2019




হবিগঞ্জে অপরিচিত সংঘঠনের নামে লাখ টাকা বরাদ্ধ সাংস্কৃতিক কর্মীদের মাঝে ক্ষোভ

সৈয়দ মোঃ রাসেল, হবিগঞ্জ : থিয়েটার অনার্য’ নামে হবিগঞ্জ শহরের একটি অপরিচিত সংগঠনকে সংস্কৃতি মন্ত্রণালয় থেকে ১ লাখ টাকা বরাদ্ধ দেয়ার বিষয়ে স্থানীয় সাংস্কৃতিক কর্মীদের মাঝে দেখা দিয়েছে ক্ষোভ।
গত ২৭ জুন উক্ত মন্ত্রণালয়ের যুগ্ম-সচিব মোঃ ফয়জুর রহমান ফারুকী স্বাক্ষরিত পত্রে উৎসবাদি খাত থেকে ‘উৎসব আয়োজন’-এর জন্য এ বরাদ্ধ দেয়া হয়েছে বলে জানা গেছে।

তবে সংগঠনটি অপরিচিত হয়ায় জেলা প্রশাসনের পক্ষ থেকে বিষয়টি স্থগিত করে দেয়া হয়েছে বলে একটি সুত্রে জানা গেছে।
এ ব্যাপারে সুরবিতানের সাধারন সম্পাদক আবুল ফজল এর সাথে যোগাযোগ করা হলে তিনি জানান, ‘থিয়েটার অনার্য’-এর নামে বরাদ্ধের একটি চিঠি ইস্যু হয়েছে। কিন্তু এখন ও চেক দেয়া হয়নি। সংগঠনটি অপরিচিত হয়ায় জেলা প্রশাসনের পক্ষ থেকে বিষয়টি স্থগিত করে দেয়া হয়েছে। শুধু তাই নয় ইস্যু কৃত চিঠিটি পুনরায় সংশ্লিষ্ট মন্ত্রণালয়ে ফেরত পাঠানো হতে পারে’।
চিত্র পরিচালক মোক্তাদির ইবনে সালাম তার ফেসবুক আই.ডিতে লেখেন, ‘শহরের পরিচিত সাংস্কৃতিক সংগঠন সুরবিতান, নাট্য মেলা, খোয়াই থিয়েটার ও জীবন সংকেত কে বাদ দিয়ে নতুন একটি সংগঠনের নামে অর্থ বরাদ্ধ দেয়ায় আমি অবাক হয়েছি।
এ বিষয়ে কথা বললে খোয়াই থিয়েটারের সাধারন সম্পাদক ইয়াসিন খান বলেন, ‘খোয়াই থিয়েটার হবিগঞ্জের একটি পুরনো সাংস্কৃতিক সংগঠন। আমরা ১৫ বছর যাবত সরকারী কোন অনুদান পাচ্ছি না। এ অবস্থায় আমাদেরকে বঞ্চিত করে নতুন একটি সংগঠনকে অর্থ বরাদ্ধ দেয়ায় হতবাক হয়েছি’।
নাট্য মেলার আহবায়ক শাহ আলম চৌধুরী মিন্টু বলেন, ‘সংগঠনটির নাম এই প্রথম ফেসবুকে দেখলাম। শহরে ওই সংগঠনের কোন অস্থিত্ব নেই। এ রকম একটি সংগঠনের নামে অর্থ বরাদ্ধ দেয়ায় আমরা মর্মাহত’।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরীর আরো সংবাদ