Friday, July 5th, 2019




রাজনীতি এখন আর রাজনীতিবিদদের হাতে নেই: রাশেদ খান মেনন

বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির সভাপতি ও আওয়ামী লীগ সরকারের সাবেক মন্ত্রী রাশেদ খান মেনন এমপি বলেছেন, ‘আজকে বাংলাদেশের রাজনীতি এখন আর রাজনীতিবিদদের হাতে নেই। আজকে রাষ্ট্রের ক্ষমতা মুষ্টিমেয় লোকের হাতে চলে গেছে। সেই সব লোকদের কাছ থেকে জনগণের জন্য ক্ষমতা উদ্ধার করতে হবে।’

আওয়ামী লীগের শরিক দলের এ নেতা আরও বলেন, ‘আমি একথা শুধু বাহিরে নয়, একথা জাতীয় সংসদে অনেকবার বলেছি। আমি আজকে বরিশালের কয়েকটি পত্রিকায় দেখেছি বৃহস্পতিবার বরিশালে আওয়ামী লীগের বর্ধিত সভায় এখানকার নেতারা বলেছেন, আওয়ামী লীগে হাইব্রিড নেতাদের আশ্রয়-প্রশ্রয় দেয়া হবে না। আমি বলি যেখানে ক্ষমতা আর অর্থের বিষয় জড়িত রয়েছে, সেখানে তারা কোনো দিনই তাদের উৎখাত করতে পারবে না। তেমনি তা কোনো দিন সম্ভব হবে না।’ শুক্রবার দুপুর ১২টায় বরিশালের বাবুগঞ্জে অশ্বিনী কুমার টাউন হলে বাংলাদেশের ওয়ার্কাস পার্টির বরিশাল জেলা শাখার আয়োজনে ও বরিশাল জেলা কমিটি সদস্য প্রয়াত মাহমুদুল আলম কালুর শোক এবং স্মরণসভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

বরিশাল জেলা কমিটির সভাপতি অধ্যাপক নজরুল হক নিলুর সভাপতিত্বে সভায় মেনন আরও বলেন, ‘সরকার বলে দেশের ৩ কোটি লোককে তারা চাকরি দেবে। দেশে সরকারি চাকরির সুযোগ আছে ৩ লাখ ৭৫ হাজার লোকের জন্য, সেখানে কী করে তারা ৩ কোটি লোককে কর্মসংস্থানের ব্যবস্থা করবে। তাই তিনি এই লুটপাটের বিরুদ্ধে লড়াই করে আগামী প্রজন্মের জন্য এগিয়ে যাওয়ার জন্য ওয়ার্কার্স পার্টির নেতাকর্মীদের সামনের দিকে সাহস নিয়ে চলার আহ্বান জানান।

এ সময় আরও বক্তব্য রাখেন রাশেদ খান মেননের স্ত্রী লুৎফন্নেছা খান বিউটি এমপি, ওয়ার্কাস পার্টির নেতা ও প্রয়াত মাহমুদুল আলম কালুর স্ত্রী রোমেনা বেগম।

এ স্মৃতিচারণ ও শ্রদ্ধা জানিয়ে বক্তব্য রাখেন জেলা ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক ও সাবেক সংসদ সদস্য অ্যাডভোকেট শেখ মো. টিপু সুলতান, মহানগর আহ্বায়ক শান্তি দাস, বরিশাল জেলা আওয়ামী লীগের সদস্য অ্যাডভোকেট তরুন চন্দ, কমিউনিস্ট পার্টি বরিশাল জেলা সাধারণ সম্পাদক অ্যাডভোকেট একে আজাদ, গণফোরাম বরিশাল জেলা সভাপতি অ্যাডভোকেট হিরন কুমার দাস মিঠু, বরিশাল জাসদ জেলা সভাপতি অ্যাডভোকেট আ. হাই মাহাবুব, ইউনাইটেড কমিউনিস্টলীগের বরিশাল জেলা কমিটির নেতা অধ্যাপক জলিলুর রহমান, বরিশাল সরকারি মহিলা কলেজের সাবেক অধ্যক্ষ আ. মোতালেব হাওলাদার, ওয়ার্কার্স পার্টি জেলা কমিটি সদস্য মোজাম্মেল হক ফিরোজ, কমরেড জাকির হোসেন, জেলা যুব মৈত্রী সভাপতি ফাইজুল হক বালি ফারহীন, কৃষক নেতা জামাল উদ্দিন।

এর আগে মাহমুদুল আলমের প্রতিকৃর্তিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানান রাশেদ খান মেননসহ ১৪ দল ও বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির অঙ্গসংগঠনের নেতারা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরীর আরো সংবাদ