Thursday, July 4th, 2019




হবিগঞ্জের শায়েস্তাগঞ্জের রেলর ব্রীজে বাঁশ

সৈয়দ মোঃ রাসেল, হবিগঞ্জ থেকে : স্লিপার যাতে রেললাইনে হতে খুলে না যায় এজন্য বাঁশের উপর পেরেক মেরে আটকানো হয়েছে। আর এমনি একটি দৃশ্য দেখা গেছে হবিগঞ্জ জেলার শায়েস্তাগঞ্জ রেলস্টেশন থেকে প্রায় এক কিলোমিটার পশ্চিমে একটি ঝুকিপূর্ণ ব্রীজের উপর। এই ব্রীজের স্লিপারগুলো আটকে রাখার জন্য একাধিক বাঁশ দিয়ে তার উপর পেরেগ মেরে রেখেছে বাংলাদেশ রেলওয়ে কর্তৃপক্ষ।

আর এই ভ্রীজটির অবস্থান হল ঢাকা-সিলেট রেলপথের শায়েস্তাগঞ্জ ও কদমতলী’র মাঝামাঝি স্থানে।
সরেজমিনে গিয়ে দেখা যায়, এই ব্রীজের সর্বমোট ৪০ টি স্লিপারের মাঝে ১৫ টি স্লিপার ই পুরোপুরি নষ্ট হয়ে গেছে। শুধু তাই নয়, ৪০ টির স্লিপারের উভয় পাশে রেল ট্র্যাকের সাথে ৪০ টি করে মোট ৮০ টি নাট সংযুক্ত থাকার কথা কিন্তু সেখানে নাট রয়েছে মাত্র ৩৫ টি। আবাক করার মত বিষয় হল বাকী ৪৫টি স্লিপারে কোনো ধরনের নাট ই নেই।
যার কারণে ট্রেন যখন আসা যাওয়া করে তখন প্রায় সময়ইও ই স্লিপারগুলো একটি আরেকটির সাথে মিলে যায় এবং এতে করে বিশাল ফাঁকা স্থানের সৃষ্টি হয়। আর রেলের কতৃপক্ষ সেই জায়গায় বাঁশ দিয়ে তার উপর পেরেগ মেরে কোনভাবে স্লিপারগুলোকে অস্থায়ীভাবে আটকিয়ে রেখেছেন। স্বাভাবিকভাবেই ব্রীজটি ট্রেন চলাচলের জন্য অত্যাধিক ঝুঁকিপূর্ণ হয়ে গেছে। আর এতে করে আবার ও কুলাউড়ার বরমচালের মত ঘঠনার পুঃভিক্তি হতে পারে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরীর আরো সংবাদ