Sunday, November 4th, 2018




রাঙামাটিতে যুবদলের দুই গ্রুপের সংঘর্ষে প্রতিষ্ঠাবার্ষিকী পালন পন্ড

রাঙামাটি পার্বত্য জেলায় বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি) এর অন্যতম অঙ্গসংগঠন বাংলাদেশ জাতীয়তাবাদী যুবদল’র প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে রবিবার ৩ ঘটিকায় রাঙামাটি জেলা বিএনপি’র কার্যালয় হতে বিক্ষোভ মিছিল, আলোচনা সভার আয়োজন করে।

কিন্তু বিক্ষোভ মিছিল শুরু করার পুর্ব মুহুর্তে, জোর পূর্বক ৪নং ওয়ার্ড যুবদলের ব্যানারে মিছিলে অংশগ্রহণ করানো কে কেন্দ্র করে। বাকবিতণ্ডা সৃষ্টি হয়। পরক্ষণে এ বাকবিতণ্ডা মারামারি তে রুপান্তরিত হয় এবং ৩ জন আহত হয় তারা হলো, মো. নুরুল মোস্তফা শাকিল, মো. নুর নবী শামীম, মো. বাবলু। পরবর্তীতে সিনিয়র নেতৃবৃন্দের হস্তক্ষেপে মারামারি বন্ধ হয় এবং আহতদের চিকিৎসার জন্য রাঙামাটি সদর হাসপাতালে প্রেরন করা হয়।
হাসপাতালে কর্তব্যরত চিকিৎসক’র সাথে আলাপ করে জানা যায় মোট ৩ জন কে আহত অবস্থায় হাসপাতালে আনা হয়েছিলো তাদের মধ্যে ১ জনের অবস্থা আশংকাজনক না হওয়ায় তাকে প্রাথমিক চিকিৎসা দিয়ে ফেরত পাঠানো হয়। বাকি ২ জনের অবস্থা আশংকাজনক হওয়ায় তাদেরকে হাসপাতালে ভর্তি করা হয়।

আহত মো. নুরুল মোস্তফা শাকিলের সাথে কথা বলে জানা যায়, বিক্ষোভ মিছিল শুরু হওয়ার পূর্বে সে ৪নং ওয়ার্ড এর ব্যনারে মিছিলে অংশ নেয়ার জন্য প্রস্তুত হচ্ছিলেন কিন্তু ৪নং ওয়ার্ড যুবদলের সদস্য খোরশেদ ও সহ সভাপতি নান্টু তাকে তাদের ছবিসহ ব্যানারে মিছিলে যোগ দিতে বলে। কিন্তু সে তাদের ব্যানারে যেতে না চাওয়ায়, তাকে মারধোর করে এবং তাকে বাঁচানোর জন্য তার ছোট ভাই মো. নুর নবী শামীম এগিয়ে গেলে তারা তাকেও মারধর করে।

রাঙামাটি জেলা যুবদলের সভাপতি মো. সাইফুল ইসলাম শাকিল’র সাথে মুঠোফোনে যোগাযোগ করলে তিনি জানান, যুবদলের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে দলীয় কার্যালয়ের সামনে ৪নং ওয়ার্ড যুবদলের দুই গ্রুপের ব্যানার নিয়ে বাকবিতণ্ডা সৃষ্টি হয়। পরবর্তীতে ছাত্রলীগ’র বহিরাগত কয়েকজন এসে তাদের উপর হামলা চালায়। তিনি এ ঘটনার তীব্র নিন্দা জানান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরীর আরো সংবাদ