Saturday, October 20th, 2018




মতলব উত্তরে ট্রলি ও ভ্যান গাড়িতে করে মা ইলিশ বিক্রি

মতলব উত্তর উপজেলায় ইঞ্জিন চালিত ট্রলি গাড়ি, ভ্যান গাড়ি বা হাতা গাড়িতে করে মা ইলিশ বিক্রি করা হচ্ছে। এর মধ্যে গতকাল শুক্রবার উপজেলা প্রশাসনের ষ্টাফরা মা ইলিশসহ একটি ইঞ্জিন চালিত ট্রলি গাড়ি আটক করতে সক্ষম হয়।

গত কয়েক দিন ধরে মতলব উত্তর উপজেলার যে সকল রাস্তায় গাড়ি চলাচল কম করে এমন কয়েকটি রাস্তায় ইঞ্জিন চালিত ট্রলি গাড়ি, ভ্যান গাড়ি বা হাতা গাড়িতে করে মা ইলিশ বিক্রি করার খবর পাওয়া যায়। বিভিন্ন খেজ খবরমতে এর সত্যতাও পাওয়া যায়। শুক্রবার সকাল ১০টার দিকে উপজেলা প্রশাসনের ৩ষ্টাফ মিলে এখলাছপুর ও জহিরাবাদ এলাকার মধ্যখানের জামতলা নামক স্থানে মা ইলিশসহ একটি ইঞ্জিন চালিত ট্রলি গাড়ি আটক করতে সক্ষম হয়। এ ট্রলি গাড়িটি আটকের মধ্যদিয়ে ট্রলি গাড়িতে করে মা ইলিশ বিক্রির প্রমানও মিলে। মাছসহ বিক্রেতাকে আটক করলেও চালক দৌড়ে পালায়। আর বিক্রেতাকে মোটরসাইকেলে করে উপজেলায় নেয়ার পথে লাফিয়ে পরে দৌড়ে পালিয়ে যায় মাছ বিক্রেতা। আটককৃত ট্রলিটি উপজেলা কমপ্লেক্সে রাখা আছে আর মাছগুলো উপজেলা হাসপাতালে দিয়ে দেয়া হয়েছে বলে জানানো হয় উপজেলা প্রশাসন থেকে।

অন্যদিকে, মতলব উত্তর উপজেলার মেঘনা নদীর পশ্চিম পাড়ের চরউমেদ, চরকাশিম, বোরচরসহ পার্শবর্তী চরগুলোতে মাছের হাট এখনো নিয়মিত বসছে। মা ইলিশ রক্ষার এ উপজেলায় যে টাক্সফোর্স রয়েছে তাদের কাউকে এসকল চরাঞ্চলে দেখা যায়নি বলে জানান স্থানীয় লোকজন।
শুক্রবার জাল ও মাছসহ ৪জনকে আটক করা হয়েছে। এরমধ্যে ২জনকে আটক করা হয় মোহপুর থেকে অন্য ২জনকে ধরা হয়েছে ষাটনল থেকে। আটককৃতরা হলো- গজারিয়া উপজেলার ইমামপুর ইউনিয়নের মৃত তুখাইল বেপারীর ছেলে রফিক(৪০), একই উপজেলা ও একই ইউনিয়নের মুজাফ্ফর বেপারীর ছেলে স্বপন(৪১) এবং মতলব উত্তর উপজেলার বাহাদুরপুরের তমিজ কবিরাজের ছেলে আব্বাস কবিরাজ(৪২) ও মোহনপুরের আয়াত উল্যাহ সরকারের ছেলে সাগর(২৫)।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরীর আরো সংবাদ