Thursday, July 26th, 2018




মতলব উত্তর শ্লীলতাহানির সালিশে মাতাব্বরদের চাঁদাবাজি

চাঁদপুরের মতলব উত্তর উপজেলার লুধুয়া গ্রামে আবুল হোসেন খানের ছেলে মোঃ মিজান খান (৩৫) এর বিরুদ্ধে শ্লীলতাহানির অভিযোগ এনে ২০ হাজার টাকা চাঁদা আদায় করেছে গ্রামের অসাধু মাতাব্বররা। একই গ্রামের মুক্তার হোসেন প্রধান গ্রামের গণ্যমান্য ব্যক্তিবর্গের কাছে তার মেয়ের শ্লীলতাহানির বিচার চাইলেও ঘটনার ৫ দিন পর পর্যন্ত বিচার পাননি। এ ঘটনায় স্থানীয় এলাকায় তোলপাড় সৃষ্টি হয়েছে।

শ্লীলতাহানির শিকার মেয়ের পিতা মোস্তফা মিয়া বলেন, গত ১৮ জুলাই বিকালে আমার মেয়ে পাশের বাড়ির আবুল হোসেন খানের বাড়ি থেকে টিউবয়েলের পানি আনতে গেলে গোসলখানায় আমার মেয়েকে ধর্ষনের উদ্দেশ্যে আবুল হোসেন খানের ছেলে মিজান খান আক্রমণ করে। আমার মেয়ের ডাক-চিৎকারে আশ-পাশের লোকজন এসে তাকে বাঁচায়। এ ঘটনার বিষয়ে স্থানীয় মেম্বার ও গণ্যমান্য ব্যক্তিবর্গের কাছে বিচার চেয়েছি। কিন্তু জানিনা কি কারণে এখনো সুষ্ঠু বিচার পাচ্ছি না।

এ ঘটনায় অভিযুক্ত মিজানের সাথে কথা বলার জন্য বাড়ি গেলে সাংবাদিকদের দেখেই তিনি পালিয়ে যান। তবে তার পিতা আবুল হোসেন খান বলেন, আমার ছেলে যাই কিছু করেছে বা যাই কিছু ঘটেছে এজন্য আমি দুঃখিত। তবে পাশের বাড়ির মাহবুব’সহ আরো ৮-১০ জন এসে আমাকে হুমকি ধামকি দিয়ে বলে ২০ হাজার টাকা দিলে সবকিছু সমাধান হয়ে যাবে। না দিলে পুলিশ এসে আমাদের ধরে নিয়ে যাবে। এরপর আমি ছাগল বিক্রি করে তাদের ২০ হাজার টাকা দিয়েছি। এখন তারা যদি ক্ষতিগ্রস্ত পরিবারকে টাকা না দেয় তাহলে তো আমরা দায়ী না।
স্থানীয় ইউপি সদস্য মোঃ জিলানী বলেন, এটা একটা মর্মান্তিক ঘটনা। আমি চাই এ ঘটনার সুষ্ঠু বিচার হোক। কিন্তু অনেকের কাছ থেকেই শুনতেছি গ্রামের কিছু সংখ্যক অসাধু লোক মিজানের কাছ থেকে বিচার করবে বলে ২০ হাজার টাকা নিয়েছে। এখন এটা বিচার শালিশ করি কিভাবে। বিষয়টি আইনগত ভাবে সমাধান হলেই ভাল হয়।

এদিকে ২০ হাজার টাকা চাঁদাবাজির অভিযুক্ত ব্যক্তি মাহবুব বলেন, তাদের কাছ থেকে কোন টাকা পয়সা আমরা নেই নি। তবে মেয়ের বাবা যখন সাংবাদিক এনেছে এখন এ ঘটনার কোন বিচারই হবেনা।
মতলব উত্তর থানার ওসি মো. আনোয়ারুল হক বলেন, এ ঘটনায় আমরা কোন অভিযোগ পাইনি। তবে অভিযোগ পেলে আইনানুগ ব্যবস্থা গ্রহন করা হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরীর আরো সংবাদ